আজ রবিবার দুপুরে উপজেলার শ্যামগঞ্জ বাজারের গরুহাট্টা এলাকা থেকে  মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

আটককৃত আল-আমিন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার চড় মোক্তারপাড়া গ্রামের মৃত সাহেদ আলীর ছেলে ও জিয়াদ একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

পূূর্বধলা থানার অফিসার-ইন-চার্জ মোহাম্মদ তাওহীদুর রহমান স্বাধীনতা ডট কম এর প্রতিনিধিকে  জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুরে শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. নাফিজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ওই দুই মাদক ব্যবসায়ীকে ২শ’ পিচ ইয়াবাসহ আটক করে।

 ঘটনায় পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে।

পূূর্বধলা থানার অফিসার-ইন-চার্জ মোহাম্মদ তাওহীদুর রহমান বলেন  সমাজের সর্বস্থরের মানুষ এই মরণ নেশা মাদকের প্রতি আক্রান্ত হচ্ছে। আমাদের সমাজকে রক্ষায় আমাদেরকেই নিজেদের থেকে এগিয়ে আসতে হবে। আমরা যেখানে থাকিনা কেন মাদককে না বলি সবসময়, মুক্ত ভাবে আলোচনাই পারে মাদক মুক্ত সমাজ গড়তে।

জনমত সৃষ্টির মাধ্যমে এই ভয়াবহ সমস্যাটি মোকাবিলা করতে হবে। প্রশাসনকে মাদকের উৎপাদন এবং এর অবৈধ ব্যবসা নির্মূল করতে হবে। স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের পাঠ্যসূচিতে মাদকাসক্তি ক্ষতিকারক দিকগুলো সম্পর্কে আলোচনা অন্তর্ভুক্ত করতে হবে। মাদকবিরোধী প্রচারণার মাধ্যমে সবাইকে এর কুফল সম্পর্কে জানাতে হবে। মাদকাসক্তি নিরাময় কেন্দ্রগুলোতে সাংগঠনিক দক্ষতা, ব্যবস্থাপনা প্রযুক্তি ও কর্মসূচির ধারাবাহিকতার নিশ্চয়তা থাকতে হবে।